শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

“কক্সবাজার বহু সম্ভাবনাময় অঞ্চল হলেও দক্ষ জনবল গড়ে উঠেনি”

তানিম চৌধুরী:
কক্সবাজার বহু সম্ভাবনায় অঞ্চল হলেও দক্ষ প্রশিক্ষকের অভাবে কোনো সেক্টরে গড়ে উঠছে না দক্ষ জনবল। বিশেষ করে পর্যটন সেক্টরে দক্ষ জনবলের বড় অভাব রয়েছে। একইভাবে নারী প্রশিক্ষকের সংকটে নারী কর্মী ও উদ্যোক্তাও গড়ে উঠছে বিশ্বনন্দিত এই অঞ্চলে। এই প্রেক্ষাপটে এই বড় সংকট কাটিয়ে উঠতে যৌথভাবে উদ্যোগ নিয়েছে আন্তর্জাতিক শ্রম সংস্থা ও কক্সবাজার চেম্বার।
আজ (২৪ এপ্রিল) বিকাল তিনটার দিকে কক্সবাজারের একটি তারকামানের হোটেলে “কর্মসংস্থান সৃষ্টির জন্য কর্মীর দক্ষতার ঘাটতি পূরণ বিষয়ক প্রতিবেদন প্রকাশ এবং আলোচনা সভা এতথ্য উপস্থাপন করা হয়। এতে দেশের কয়েকটি বড় কোম্পানির শীর্ষ পদের কর্মকতা, সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন সেক্টরের প্রতিনিধিগণ অংশ নেন।
প্যানেল ডিসকাশনে কক্সবাজার ও চট্টগ্রাম অঞ্চলে দক্ষ জনবল গড়ে তোলার জাদুকরী পদ্ধতিতে বিস্তারিত আলোচনা করেন অংশগ্রহণকারী অতিথিরা।
সভায় আগামী ২ বছরের মধ্যে ২৪ হাজার দক্ষ জনবল তৈরির উদ্যোগ নিয়েছে আইএলও ও কক্সবাজার চেম্বার। সে লক্ষ্যে  এই প্যানেল ডিসকাশন অবদান রাখবে বলে আয়োজক কর্তৃপক্ষ আশা করেন।
প্যানেল ডিসকাশন পরিচালনা করেন আইএলও কান্ট্রি ডিরেক্টর তুওমো পাউটিয়াইনেন।  প্রধান অতিথি ছিলেন, যুব উন্নয় অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোঃ সাইফুজ্জামান, বিশেষ অতিথি ছিলেন, রোহিঙ্গা এ্যান্ড হোস্ট কমিউনিটি প্রোগ্রাম গ্লোবাল এ্যাপালয়ার্স কানাডা এর কান্ট্রি প্রধান বিবেক প্রকাশ, জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গুইন লুইস।
এছাড়া অন্যান্যের মধ্যে অংশ নেন, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ এর যুগ্ম-সচিব মো: জোহর আলী, যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক এম এ আখের আলী, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইনডাস্ট্রিজের পরিচালক অঞ্জন শেখর দাস, একে খান কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা মাজেদুর রহমান, জিপিএইচ ইস্পাত লিমিটেডের চিপ পিপল অফিসার শারমিন সুলতান, এছাড়াও জিওবি, জাতিসংঘ অংশীদার, এনজিও, বেসরকারি খাত, স্থানীয় শ্রমিক ইউনিয়নসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন, আইএলও কক্সবাজার অফিসের প্রধান  সুচিকা বেহেল। সহযোগিতায় ছিলেন কক্সবাজার চেম্বার ও জুনিয়র চেম্বারের কর্মকর্তারা।
ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION